শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১১:৫৬ অপরাহ্ন

হলিউড অভিনেতা উইল স্মিথের গুণের অভাব নেই। এবার আরও একটি মাইলফলক ছুঁলেন অস্কার মনোনীত গ্র্যামিজয়ী এই অভিনেতা। ওজন কমানোর একটা কার্যক্রম শুরু করেছেন উইল স্মিথ। ‘বেস্ট শেপ অব মাই লাইফ’ নামে এই কার্যক্রম ইউটিউবে প্রচার করা হচ্ছে। এই কার্যক্রমের একটি অংশ ছিল বুর্জ খলিফার চূড়ায় আরোহণ।

বিশ্বের সর্বোচ্চ ভবন বুর্জ খলিফা। দুবাইয়ে অবস্থিত এই ভবনের উচ্চতা ২ হাজার ৭১৭ ফুট। ১৬০ তলাবিশিষ্ট এই ভবনে ওঠার জন্য রয়েছে উন্নত প্রযুক্তি সম্পন্ন লিফট। কিন্তু সেই লিফটের তোয়াক্কা না করে পায়ে হেঁটেই উইল স্মিথ এর চূড়ায় উঠেছেন। ১৬০ তলা পেরোতে তিনি সময় নিয়েছেন ৫১ মিনিট। এ সময় তার সাথে ছিলেন তার ব্যক্তিগত প্রশিক্ষক অ্যারন ফার্গুসন।

এন ট্রাভেলসের এক প্রতিবেদনে জানা যায়, বুর্জ খলিফায় ওঠার আগে তিনি প্রশিক্ষকের সাথে কথা বলেন। স্মিথ বলেন, আমরা ১৬০ তলা হেঁটে উঠব। এরপর তারা ঢুকে পড়েন ভেতরে। গ্রাউন্ড ফ্লোর থেকে সিঁড়ি ভেঙে ওপরে উঠতে শুরু করেন। ১০০ তলায় ওঠার পর স্মিথকে দেখা যায় ঘেমে একাকার। ১৬০ তলায় উঠে আরও ক্লান্ত হয়ে পড়েন স্মিথ।

এর পরের পালা একদম চূড়ায় ওঠার। এ জন্য কিছুটা পথ তাকে মই বাইতে হবে। যাতে কোনো দুর্ঘটনা না ঘটে, এর জন্য তার মাথায় পরানো হয় হেলমেট। শেষে এরিয়াল ভিডিওর মাধ্যমে দেখা যায়, বুর্জ খলিফার চূড়ায় বসে পা নাচাচ্ছেন উইল স্মিথ।

আরও পড়ুন