শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ০২:২৮ অপরাহ্ন

‘লাক্স-চ্যানেল আই সুপারস্টার ২০০৭’-এ অংশ নিয়ে শোবিজে পা রাখেন উপস্থাপিকা, মডেল ও অভিনেত্রী আমব্রিনা সারজিন আমব্রিন। এরপর বিজ্ঞাপন ও নাটকে অভিনয় করে শোবিজে জনপ্রিয় হয়ে ওঠেন তিনি। তবে আমব্রিন আলোচনায় আসেন বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল) উপস্থাপনার মাধ্যমে। উপস্থাপনার পাশাপাশি তিনি দর্শকদের নজর কাড়েন পোশাক-পরিচ্ছেদ ও স্টাইলের কারণে। তবে শোবিজের ঝলমলে দুনিয়া ছেড়ে সেই আমব্রিন এখন পুরোদমে ধর্মীয় রীতি মেনে জীবন-যাপন করছেন।

২০১৭ সালে হঠাৎ করে বিয়ে করে কানাডা প্রবাসী হন আমব্রিন। এরপর থেকে তাকে আর শোবিজে কাজ করতে দেখা যায়নি। আমব্রিনের মেয়ের নাম আমায়া। অসুস্থ মেয়ে সুস্থ হওয়ার পর প্রতিজ্ঞামত তিনি শোবিজ ছেড়ে দেন। বর্তমানে ধর্মকর্মের দিকে মন দিয়েছেন। প্রায়ই ধার্মিক চিন্তা ভাবনা ও দর্শন নিয়ে হাজির হন তিনি ফেসবুকে। আমব্রিন আজ (১১ নভেম্বর) সামাজিক মাধ্যমে ফেসবুকে মানুষের রিজিক নিয়ে স্ট্যাটস দিয়েছেন যা তার ভক্ত-অনুরাগীদের বেশ মনে ধরেছে। তিনি লিখেছেন,

আমি পুরো জীবনে কত টাকা আয় করবো সেটা লিখিত, কে আমার জীবনসঙ্গী হবে সেটা লিখিত, কবে কোথায় মারা যাবো সেটাও লিখিত। আশ্চর্যের বিষয় হচ্ছে, আমি কতগুলো দানা ভাত দুনিয়াতে খেয়ে , তারপর মারা যাবো সেটাও লিখিত। একটি দানাও কম না – আবার একটি দানা বেশিও না। ধরেন এটা লিখিত যে -আমি সারাজীবনে ১ কোটি টাকা আয় করবো, এই সিদ্ধান্ত আল্লাহ তায়ালা নিয়েছেন।

আমি হালাল উপায়ে আয় করবো, না হারাম উপায়ে আয় করবো – সেই সিদ্ধান্ত কিন্তু আমার। যদি ধৈয্য ধারণ করি ,আল্লাহ তায়ালার কাছে চাই, তাহলে হালাল উপায়েই ঐ ১ কোটিই ( কমও না বেশিও না) আমি যে ফলটি আজকে বার্সেলোনায় বসে খাচ্ছি, সেটা হয়তো মরোক্কো, ইতালি, কিংবা ইংল্যান্ড বা অন্য কোনো দেশ থেকে ইমপোর্ট করা।

ওই গাছে যখন মুকুল হয়েছে, তখনই এটা নির্ধারিত যে, সেটি আপনার কাছে পৌঁছাবে। এর মধ্যে কতো পাখি ওই ফলের উপর বসেছে, কত মানুষ ওই এই ফলটি পাডতে গেছে, কত মানুষ পছন্দ হয়নি বলে – কিনেনি। যতক্ষণ না আমি কিনতে যাচ্চি,ততোক্ষণ সেটা ওখানেই থাকবে। এর মধ্যে আমি মারা যেতে পারতাম, অন্য কোথাও চলে যেতে পারতাম, কিন্তু না। রিজিকে যেহেতু লিখিত – আমি এই ফলটি না খেয়ে মারা যাবো না

রিজিক জিনিসটা এতটাই শক্তিশালী। কিংবা যেই আত্মীয় অথবা বন্ধু -বান্ধব আমার বাসায় আসছে, সে আসলে আমার খাবার খাচ্ছে না। এটা তারই রিজিক। শুধুমাত্র আল্লাহ তায়ালা আমার মাধ্যমে তার কাছে পৌঁছে দিচ্ছেন। হতে পারে এর মধ্যে আমাদের জন্য মঙ্গল রয়েছে। আলহামদুল্লিলাহ। … আল্লাহ তায়ালা আমাদের সঠিক পথ ও রিজিকের তৌফিক দান করুন, আমিন।

উল্লেখ্য, আমব্রিন ২০১৭ সালের ৪ নভেম্বর কানাডা প্রবাসী তৌসিফ আহসান চৌধুরীর সঙ্গে ঘর বাঁধেন। এরপর থেকে তারা কানাডাতেই বসবাস করছেন।

আরও পড়ুন