বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০৯:৩৪ অপরাহ্ন

ঢাকায় টিকা দেওয়ার জন্য সংশ্লিষ্ট কেন্দ্রে যাতায়াতের ক্ষেত্রে ফ্রি রাইড নেওয়া যাবে উবারে। উবার জানিয়েছে টিকার সুবিধা পৌঁছে দিতে ১ কোটি ফ্রি অথবা ডিসকাউন্টেড রাইড দেবে প্রতিষ্ঠানটি।

বুধবার (১০ নভেম্বর) উবারের পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে। উবার জানায়, সর্বোচ্চ ২০০ টাকা ভাড়া পর্যন্ত এ রাইডগুলো বিনামূল্যে ব্যবহার করা যাবে। একজন যাত্রী টিকাদান কেন্দ্রে যাওয়া-আসা মিলিয়ে সর্বোচ্চ দুটি ফ্রি বা ডিসকাউন্টেড রাইড নিতে পারবেন।

রাইড শেয়ারিং প্রতিষ্ঠানটি বলছে, সবার কাছে ভ্যাকসিনের সুবিধা পৌঁছে দিতে বৈশ্বিক প্রতিজ্ঞার একটি অংশ হিসেবে ঢাকার অধিবাসীদের জন্য এই উদ্যোগ নেওয়া হয়েছে। যানবাহনের অভাবে যেন কারও ভ্যাকসিন পেতে প্রতিবন্ধকতার মুখে পড়তে না হয়, সে বিষয়টি নিশ্চিত করবে উবারের এই উদ্যোগ।

উবার দক্ষিণ এশিয়ার প্রেসিডেন্ট প্রভজিৎ সিং বলেন, দেশের প্রতিটি নাগরিকের টিকাপ্রাপ্তি নিশ্চিত করতে বাংলাদেশ সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এই কাজে সাহায্য করার সুযোগ পেয়ে আমরা সম্মানিত বোধ করছি। টিকাকেন্দ্রে যাতায়াত করা ব্যক্তিদের নিরাপদ পরিবহন সেবা দিতে আমরা দৃঢ়প্রতিজ্ঞ। টিকা কার্যক্রমে সাহায্য করার পাশাপাশি উবারের এই ফ্রি রাইডগুলো এই কঠিন সময়ে চালকদের এই প্ল্যাটফর্ম থেকে উপার্জনের পথও করে দেবে।

উবার অ্যাপে ফ্রি রাইড পাবেন যেভাবে-

১। উবার অ্যাপের হোম স্ক্রিনের ডান কোণায় উপরে মেন্যু ট্যাপ করুন এবং ‘ওয়ালেট’ অপশনটি সিলেক্ট করুন।

২। ‘অ্যাড প্রমো কোড’ সিলেক্ট করুন এবং এই কোডটি দিন: VAC200BD

৩। বৃহত্তর ঢাকা এলাকার সব ব্যবহারকারীর জন্য, উবার অ্যাপের সব পণ্যতে এই প্রোমো কোড প্রযোজ্য হবে।

৪। আপনার নিকটবর্তী অনুমোদিত টিকাদান কেন্দ্রটি এবং টিকাদান কেন্দ্র থেকে রিটার্ন ট্রিপ সিলেক্ট করুন।

৫। অ্যাপের হোম স্ক্রিনে আপনার বা আপনি যার জন্য ট্রিপ বুক করছেন তার পিক-আপ ও ড্রপ-অফ লোকেশন লিখুন।

৬। আপনার ট্রিপ কনফার্ম করুন।

৭। সর্বোচ্চ ২০০ টাকা ভাড়া পর্যন্ত এই রাইডগুলো বিনামূল্যে ব্যবহার করা যাবে। একজন যাত্রী টিকাদান কেন্দ্রে যাওয়া-আসা মিলিয়ে সর্বোচ্চ দুটি ফ্রি বা ডিসকাউন্টেড রাইড নিতে পারবেন।

৮। লক্ষ্য করুন যে ট্রিপ কনফার্ম করার আগে প্রদর্শিত ভাড়াতে ডিসকাউন্ট সহ ভাড়া থাকবে এবং ২০০ টাকার বেশি ভাড়া আসলে যাত্রী তা পরিশোধ করতে বাধ্য থাকবেন।

আরও পড়ুন