রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০৫:০২ অপরাহ্ন

কলেজ ক্যাম্পাসে ছাত্রীদের স্মার্টফোন আনা এবং টিকটক ও লাইকি ভিডিও তৈরির ওপর নিষেধাজ্ঞা জারি করেছে টাঙ্গাইলের সরকারি শেখ ফজিলাতুন্নেছা মুজিব মহিলা মহাবিদ্যালয়ে কর্তৃপক্ষ। গত মঙ্গলবার (৯ নভেম্বর) কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. শহীদুজ্জামান স্বাক্ষরিত একটি নোটিশ প্রতিষ্ঠানটিতে টাঙানো হয়। বুধবার বিকালে গণমাধ্যমকর্মীদের তিনি এ তথ্য নিশ্চিত করেন।

নোটিশে বলা হয়, মহাবিদ্যালয়ে একাদশ ও দ্বাদশ শ্রেণির কিছু ছাত্রীরা সম্প্রতি কলেজ পোশাক (ইউনিফর্ম) পরিধান করে স্মার্টফোনের মাধ্যমে টিকটক ও লাইকি ভিডিও তৈরি করছে, যা কলেজের সুনামের ওপর প্রভাব ফেলছে।

এ কারণে কলেজে স্মার্টফোন নিয়ে আসা সম্পূর্ণ নিষেধ। জরুরি প্রয়োজনে বাটনফোন ব্যবহার করা যেতে পারে। কোন ছাত্রীকে টিকটক বা লাইকিতে সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখা গেলে বা কলেজ ক্যাম্পাসে শিক্ষার্থীর কাছে স্মার্টফোন পাওয়া গেলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

এ বিষয়ে সরকারি শেখ ফজিলাতুন্নেছা মুজিব মহিলা মহাবিদ্যালয় কলেজের অধ্যক্ষ ও প্রফেসর মো. শহীদুজ্জামান গণমাধ্যমকর্মীদের জানান, করোনার পর কলেজ খুলে দেওয়ায় কিছু ছাত্রী স্মার্টফোন সঙ্গে এনে টিকটক বা লাইকি ভিডিও তৈরি করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দিচ্ছে। সম্প্রতি একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। এটা কলেজের সুনাম ক্ষুন্ন করে। ছাত্রীদের সচেতন করতে আমরা এই পদক্ষেপ নিয়েছি। কেউ অমান্য করলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

আরও পড়ুন