রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ১২:৩১ অপরাহ্ন

অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের মতো দলের বিপক্ষে সিরিজ জিতে বেশ আত্মবিশ্বাস নিয়েই চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বে স্কটল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের হারের পর সিনিয়র ক্রিকেটারের সামর্থ্য নিয়ে প্রশ্ন তোলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। তিনি কাঠগড়ায় দাঁড় করান সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ ও মুশফিকুর রহিমকে।

এরপর সংবাদ সম্মেলনে দলের সিনিয়ররা সেই সমালোচনার জবাবও দেন। বোর্ড এবং খেলোয়ারদের এমন কথার লড়াই একদমই পছন্দ হয়নি জাতীয় দলের সাবেক অলরাউন্ডার ও বোর্ড পরিচালক খালেদ মাহমুদ সুজনের।

এদিকে ক্রিকেটারদের সতর্ক করে সুজন বলেন, ক্রিকেটাররা বোর্ডের চাকরি করে। বোর্ড যদি কিছু বলে তার উত্তর গণমাধ্যমে কেন দিতে হবে। ওদের আরো পেশাদার হতে হবে।

বিশ্বকাপে প্রথম চার ম্যাচেই হেরেছে বাংলাদেশ। বাকী আছে একটি ম্যাচ। ৪ নভেম্বর অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামবে টাইগাররা। ঘরের মাঠে যাদের ৪-১ ব্যবধানে সিরিজ হারিয়েছিলো মাহমুদউল্লাহ রিয়াদের দল। বিশ্বকাপের পরই মধ্য নভেম্বরে পাকিস্তানের বিপক্ষে শুরু হবে ৩ ম্যাচের টি-টোয়েন্টি ও ২ টেস্টের সিরিজ। বিশ্বকাপ ব্যর্থতার প্রভাব যেন আসন্ন সিরিজে না পড়ে সেই প্রত্যাশা সাবেক এই অধিনায়কের।

সুজন বলেন, সামনে পাকিস্তানের বিপক্ষে হোম সিরিজ। তাই ওদের বিপক্ষে ভালো মোমেন্টাম নিয়ে সিরিজ শুরু করতে একটা জয় নিয়ে ফেরা জরুরী।

আরও পড়ুন